Wellcome to National Portal
বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ধর্ম বিষয়ক মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ মার্চ ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশত বার্ষিকী মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে সমবেত প্রার্থনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম-জীবন ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা


প্রকাশন তারিখ : 2020-03-18

১৭ মার্চ, ২০২০খ্রি:, মঙ্গলবার সন্ধ্যা ৬:০০ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশত বার্ষিকী “মুজিব শতবর্ষ” উদযাপন উপলক্ষে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক আয়োজিত সমবেত প্রার্থনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম-জীবন ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভা ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারস্থ বোধিবৃক্ষ চত্ত্বরে অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ ও মহান স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদ মুক্তিযোদ্ধাদের গভীরভাবে স্মরণ করা হয়।

সভায় বক্তরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর বর্নাঢ্য রাজনৈতিক ও সংগ্রামী জীবন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় বঙ্গবন্ধুর অবদানের উপর আলোচনা করেন। তাঁর এই অবদানের জন্য তিনি বাংলার মানুষের নিকট চিরস্মরণীয় হয়ে থাকবেন।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টের ভাইস চেয়ারম্যান মি. সুপ্ত ভূষণ বড়ুয়া, সভাপতি আসন অলংকৃত করেন ট্রাস্টের সচিব  মি: জয় দত্ত বড়ুয়া এবং বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি ও ধর্ম রাজিক বৌদ্ধ মহাবিহারের অধ্যক্ষ শ্রীমৎ বুদ্ধ প্রিয় মহাথের, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সহ-সভাপতি মি. প্রমথ বড়ুয়া, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সম্মানিত ট্রাস্টি মি. উত্তম কুমার শর্মা। ট্রাস্টের উপ-পরিচালক মি. শ্যামল মিত্র বড়ুয়া এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সমাজের বিশিষ্ট  ব্যক্তিবর্গসহ অসংখ্য শিশু-কিশোর উপস্থিত ছিলেন।

 

জয়দত্ত বড়ুয়া

সচিব

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট।