Wellcome to National Portal
বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ধর্ম বিষয়ক মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ August ২০২০

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০২০” পালন উপলক্ষে সমবেত প্রার্থনা ও বঙ্গবন্ধু কর্মজীবন, ধর্মীয় সম্প্রীতি শীর্ষক আলোচনা সভা


প্রকাশন তারিখ : 2020-08-16

“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০২০”

পালন উপলক্ষে সমবেত প্রার্থনা ও আলোচনা সভা

অদ্য ১৫ই আগস্ট ২০২০ খ্রি: শনিবার, সন্ধ্যা ৭ ঘটিকায় ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের প্রার্থনা হলে “স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০২০” পালন উপলক্ষে সমবেত প্রার্থনা ও বঙ্গবন্ধু কর্মজীবন, ধর্মীয় সম্প্রীতি শীর্ষক আলোচনা সভা বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের সকল শহীদ ও জাতির পিতাসহ তাঁর পরিবারের সকল শহীদদের পারলৌকিক শান্তি কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালনের মাধ্যমে প্রার্থনা সভা শুরু করা হয় । জাতির পিতাসহ সকল শহীদের পারলৌকিক শান্তি ও দেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।

সভার ২য় পর্যায়ে  বঙ্গবন্ধুর কর্মজীবন ও ধর্মীয় সম্প্রীতি শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনায় বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সিনিয়র সহসভাপতি অধ্যাপক ড. বিকিরন প্রসাদ বড়ুয়া, সহ-সভাপতি মি. প্রমথ বড়য়া, সহ-সভাপতি মি. রনজিত কুমার বড়ুয়া, যুগ্ম-মহাসচিব মি. দেবপ্রিয় বড়ুয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বিমান চন্দ্র বড়ুয়া, অধ্যাপক ড. সুমন কান্তি বড়ুয়া প্রমূখ আলোচনায় অংশগ্রহণ করে বঙ্গবন্ধু কর্মজীবন ও ধর্মীয় সম্প্রীতি বিষয়ে  গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।

সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি ও ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের অধ্যক্ষ শ্রীমৎ বুদ্ধ প্রিয় মহাথের মহোদয়।

 ট্রাস্ট সচিব মি. জয়দত্ত বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সকল কর্মকর্তা- কর্মচারী ও বিভিন্ন সংঘঠনের নেতৃবৃন্দসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

স্বাক্ষরিত

জয়দত্ত বড়ুয়া, সচিব, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট।